মানুষের গল্পে রোজ হাটের হিসেব,
সুখের খোলসে ঢাকা ভ্রান্তির যাপন,
কঠিন কঠোর গদ্য,লোহার রোবট,
ক্যালকুলেটরের চার-দুই যোগ দুই।
অজস্র পাখির ডানা পুড়ছে আগুনে
বাতাসে মেশিন স্বর কেরোসিন গ্রীজ
মধ্যগগনে যাদের সতত সুরুজ
আসবে সুদিন!-নেবে চাঁদের দখল!


এবার ফুরিয়ে যাক হিসেবী মগজ,
রৌদ্রময় হৃদয়ের রৈখিক গণিত,
রূপসী সাপের দাঁতে গোপন গরল।
হৃদয়ে হৃদয়ে শুধু গোলাপ ফুটুক।
শান্তির স্বপ্ন আর সতেজ কবিতা
-চরাচরে নেমে আয়-জোৎস্নার শাসন!